শহীদ ময়েজউদ্দিনের ৩৮তম শাহাদাৎ বার্ষিকীতে দুই দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি


 


স্টাফ রিপোর্টার #  

ঢাকা-গাজীপুরে শহীদ মোহাম্মদ ময়েজ উদ্দিনের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী  উপলক্ষে দুদিন ব্যাপি স্মরণ সভা, মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা  অনুষ্ঠিত হবে।

 আজ ২৫- সেপ্টেম্বর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়  করোনা পরিস্থিতির কারণে সামাজিক নিরাপত্তা বজায় রেখে এসব বিভিন্ন কর্মসূচি পালন  করা হবে। 

জানা যায়, ১৯৮৪ সালের ২৭ সেপ্টেম্বর গণতন্ত্র প্রতিষ্ঠায় স্বৈরাচার বিরোধী আন্দোলনে তিনি গাজীপুরের কালিগঞ্জে দুষ্কৃতকারীদের ছুরিকাঘাতে শহীদ হয়েছিলেন। স্বাধীনতা পুরষ্কার প্রাপ্ত জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত ময়েজউদ্দিনের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ২৬ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে।  

জাতীয় বীর শহীদ ময়েজউদ্দিন আহমেদ এর ৩৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ২৬ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০টায়  ঢাকা জাতীয় প্রেসক্লাবে “ গণতন্ত্র ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা” শীর্ষক এক আলোচনা ও স্মরণ সভা অনুষ্ঠিত হবে। এতে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য ও ১৪ দলের প্রধান সমন্বয়ক আমির হোসেন আমু এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি উপস্থিত থেকে আলোচনায় অংশ নিবেন, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য মোজাফফর হোসেন পল্টু, সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট কামরুল ইসলাম এমপি, দ্য ডেইলী অবজারভার সম্পাদক সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরীসহ বিভিন্ন শ্রেণী ও পেশার নেতৃবৃন্দ। 

এছাড়া ২৭ সেপ্টেম্বর  সকাল ৯টায় বনানী কবরস্থানে মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করা হবে। অপরদিকে  দুপুরে গাজীপুরের বিভিন্ন স্থানে আলোচনা  মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।  

শহীদ ময়েজ উদ্দিনের মেয়ে বাংলাদেশ আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি কর্মসূচী সফল করতে সকল নেতাকর্মীর প্রতি আহ্বান জানিয়েছেন।

Post a Comment (0)
Previous Post Next Post