মধুপুরে রমজানে দ্রব্যমূল্যের বাজার স্থতিশীল রাখতে বাজার পরিদর্শন

বাবুল রানা, মধুপুর#


টাঙ্গাইলের মধুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে পবিত্র মাহে রমজান  উপলক্ষে দ্রব্যমূল্য স্থিতিশীল  রাখতে পৌর শহরের দৈনিক বাজার পরিদর্শন করেন মনিটরিং কমিটি।       

 বৃহস্পতিবার(২৩মার্চ)দুপুরে উপজেলা নির্বাহী অফিসার শামীমা ইয়াসমীন এর নেতৃত্বে মধুপুর দৈনিক বাজার পরিদর্শন করেন বাজার মনিটরিং কমিটি। এ সময় বাজারের ব্যবসায়ীদের মাঝে লিফলেট বিতরণসহ প্রতিটি দোকানে মূল্য তালিকা টানানো এবং অতিরিক্ত দামে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি না করার নির্দেশনা দেওয়া হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি)   জাকির হোসাইন, পৌর মেয়র সিদ্দিক হোসেন খান, ৮নং ওয়ার্ড কাউন্সিলর হারুনর রশীদ, ৯নং ওয়ার্ড কাউন্সিলর বেশর আলী ফকিরসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার  সাংবাদিকবৃন্দ। 

বাজার মনিটরিং করার সময় উপজেলা কর্মকর্তা শামীমা ইয়াসমীন  জানান, পবিত্র মাহে রমজানকে পুঁজি করে কোন অসাধু ব্যবসায়ী যদি খাদ্য  দ্রব্যের মুল্য বৃদ্ধি করে বাজারে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, লোভ ও ভোগবিলাস পরিহার করে সমাজে শান্তি ও ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, আত্মশুদ্ধির এ মাসে অনৈতিক উপায়ে অধিক মুনাফা অর্জনের পথ পরিহার করতে উদ্বুদ্ধকরণ, মজুতদারদের রমজান মাসের চাহিদা অনুযায়ী বিভিন্ন পণ্য সরবরাহ নিশ্চিতকরণ, পাইকারী ও খুচরা পণ্য বিক্রয়ের সাথে জড়িত ব্যবসায়ীগণ বাধ্যতামূলক ভাবে মূল্য    তালিকাপ্রদর্শনকরণ, হোটেল/রেস্তোরাঁ গুলোতে পঁচাবাসি, ভেজাল খাদ্যদ্রব্য পরিবেশন ও বিক্রি করা থেকে বিরতকরণ, শাক সবজি, ফল, মাছসহ বিভিন্ন খাদ্যদ্রব্যে ক্ষতিকারক      ফরমালিন ব্যবহার প্রতিরোধকরণের লক্ষ্যে এই অভিযান ধারাবাহিক ভাবে অব্যাহত থাকবে  বলে জানান তিনি।


Post a Comment (0)
Previous Post Next Post