কালিয়াকৈর উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা

স্টাফ রিপোর্টার#



“ আশ্রয়নে অধিকার শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে ধারণ করে বুধবার গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের জমিসহ ঘর পেলেন আরও ৬০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। সেই সাথে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধানমন্ত্রী কালিয়াকৈর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর প্রতিশ্রুতি অনুযায়ী ২২ মার্চ  বুধবার প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীনদের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ের সারা দেশে ৪০ হাজার গৃহহীন ও ভূমিহীন পরিবারের সাথে কালিয়াকৈর উপজেলার ৬০টি ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের ভার্চ্যুয়ালি উদ্বোধন করেন। এছাড়াও কালিয়াকৈর উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের- ১ম, ২য় এবং ৩য় পর্যায়ে প্রাপ্ত ঘরের বাসিন্দাদের জীবনমানে পরিবর্তন শুরু হয়েছে। মুজিব বর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে কালিয়কৈর উপজেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে এ উপজেলার ১৮০টি পরিবার পেয়েছে দুই শতাংশ জমিসহ একটি সেমি পাকা ঘর। বুধবার আশ্রয়ন প্রকল্পের ৪র্থ পর্যায়ের ২য় ধাপে উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের ঠেঙ্গারবান্দে ৩৬টি ও সাটুরিয়া সুলহাটিতে ২৪টিসহ  মোট ৬০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ এ ঘর প্রদান করা হয়। এই ৬০টি ভূমিহীনদের জমিসহ ঘর প্রদানের মাধ্যমে কালিয়াকৈর উপজেলাতে কোন ভূমিহীন পরিবার না থাকায় এই উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক সারা দেশে ভূমিহীনদের ঘর প্রদান উদ্বোধন কার্যক্রমে কালিয়াকৈর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামার উদ্দিন সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি, উপজেলা পরিষদেও ভাইস চেয়ারম্যান জায়েদা নাসরিন, উপজেলা প্রকৌশলী বিপ্লব পাল, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারোয়ার আলম সহ সাংবাদিক ও প্রকল্পের উপকারভোগীগণ।

Post a Comment (0)
Previous Post Next Post