ভারতে সমাজ রত্ন সম্মানে ভূষিত হলেন সাংবাদিক শহিদুল ইসলাম

 স্টাফ রিপোর্টার # 


সাংবাদিকতা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায়  ভারত থেকে আন্তর্জাতিক পুরস্কার "সমাজ রত্ন"  সম্মাননা পেলেন বাংলাদেশের সাংবাদিক ও সমাজকর্মী এইচ এম শহিদুল ইসলাম।

গতকাল বুধবার দুপুরে ভারতের পশ্চিম বঙ্গের সাগরদ্বীপের গঙ্গাসাগর এলাকায় অবস্থিত একটি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত আন্তর্জাতিক সম্মাননা প্রদান অনুষ্ঠানে আলো ট্রাস্ট নামক একটি সামাজিক সংগঠন এ সম্মাননা প্রদান করেন। 

গঙ্গাসাগর বিদ্যালয়ের প্রধান শিক্ষক অপূর্ব মাইতির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায়  এসময় বক্তব্য  রাখেন আলো ট্রাস্টের চেয়ারম্যান কমল কৃষ্ণ কুইলা, গঙ্গাসাগর শ্রীধাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণ কুমার মন্ডল, স্বামী কফিলানন্দ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক অনুপ কুমার মন্ডল, বাংলাদেশের সাংবাদিক ও কবি এম. তুষারী, দক্ষিণ ২৪ পরগনা জেলার নামখানা এলাকার  শিক্ষক ও সমাজকর্মী গৌতম গিরি সহ আলো ট্রাস্টের অন্যান্য নেতৃবৃন্দ, বাংলাদেশ থেকে আগত অতিথিবৃন্দ এবং গঙ্গাসাগর বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। 

অনুষ্ঠানেরশুরুতেই অতিথিদের উত্তরীয় ও ব্যাজ পরিয়ে বরণ করে নেওয়া হয় । এসময় বিভিন্ন ক্ষেত্রে সমাজে  অবদান রাখায় আলো ট্রাস্ট আন্তর্জাতিক সম্মান ২০২৩ "সমাজ রত্ন " সম্মাননা প্রাপ্তদের নাম ঘোষণা করা হয়। পরে সম্মাননা প্রাপ্ত বাংলাদেশের সাংবাদিক, কবি ও আবৃত্তিকার এইচ এম শহিদুল ইসলাম সহ অন্যান্য সম্মাননা প্রাপ্তদের হাতে আন্তর্জাতিক  সম্মাননা পত্র ও ক্রেস্ট তুলে দেন আলো ট্রাস্টের চেয়ারম্যান কমল কৃষ্ণ কুইলা।

উল্লেখ্য, এইচ.এম শহিদুল ইসলাম বাংলাদেশের গাজীপুর জেলার কালিয়াকৈর পৌর এলাকার উত্তর বক্তারপুরে জন্মগ্রহণ করেন। তিনি দীর্ঘদিন যাবত বিভিন্ন ভাবে প্রান্তিক জনগোষ্ঠীদের জনসেবা  করে আসছেন। দীর্ঘ দুই দশক ধরে সাংবাদিকতায় জড়িত রয়েছেন। তিনি ২০১৯ সাল থেকে কালিয়াকৈর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশের প্রাচীনতম পত্রিকা দৈনিক সংবাদ ও ইংরেজি জাতীয় দৈনিক দি ডেইলি ট্রাইবুনালে কর্মরত রয়েছেন। শুদ্ধ বাংলাউচ্চারণ,সাহিত্য ও আবৃত্তিচর্চা নিয়েও কাজ করে যাচ্ছেন। এ পর্যন্ত তিনি প্রায় শতাধিক শিক্ষার্থীকে শুদ্ধ বাংলা উচ্চারণে কথা বলার প্রশিক্ষণ দিয়েছেন। তার লেখা একাধিক কবিতা বিভিন্ন যৌথ কাব্যগ্রন্থে প্রকাশিত হয়েছে।

Post a Comment (0)
Previous Post Next Post