কালিয়াকৈরে রাস্তা নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ

শহিদুল ইসলাম :



গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পিঁপড়াসিট এলাকায় একটি রাস্তার নির্মাণ কাজে বাঁধা দেওয়ায় এলাকা বাসীর মধ্যে উৎকন্ঠা বিরাজ করছে। 

জানা গেছে, উপজেলার পিঁপড়াসিট থেকে বড়ইবাড়ী রাস্তার সংযোগ সড়ক হিসেবে আব্দুল আউয়াল এর বাড়ি পর্যন্ত প্রায় ৮ শত ফুট একটি এইচবিবি করন রাস্তার জন্য ১১ লক্ষ টাকা বাজেট বরাদ্দ  করেন উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ। এ লক্ষ্যে রাস্তাটির নির্মাণ কাজের উদ্দেশ্যে  ঠিকাদারী প্রতিষ্ঠান সিকদার ট্রেডার্স কয়েক হাজার ইট মজুদ করেন। গত কয়েক বছর পূর্বে এলাকাবাসী তাদের নিজেদের অর্থায়নে মাটি ভরাট করে রাস্তাটির উন্নয়ন করেন। শত বছরের পুরনো এই কাঁচা রাস্তাটির উন্নয়নে বাধা হয়ে দাঁড়িয়েছেন কিছু অংশের জমির মালিক একই এলাকার মৃত ছামান উদ্দিন এর ছেলে আব্দুর রউফ মিয়া ও তার ভাই আব্দুল হাই। ফলে রাস্তা উন্নয়নের জন্য মজুদ করা ইটগুলো ঠিকাদার ফিরিয়ে নিয়ে যাবেন এমন সংবাদে ওই এলাকার মানুষের মধ্যে হতাশা বিরাজ করছে। 

পিঁপড়াসিট গ্রামের আলম মাস্টার, খোরশেদ আলম ও আব্দুল কুদ্দুস সহ একাধিক গ্রামবাসী জানান, প্রাচীন ও গুরুত্বপূর্ণ এই কাঁচা রাস্তাটি দিয়ে তাদের বর্ষা মাসে চলাচল করতে খুব কষ্ট হয়, বহুল কাঙ্খিত এই রাস্তাটি পাকা না হলে তাদের দুর্ভোগের সীমা থাকবে না।

বোয়ালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন খান জানান, পিঁপড়াসিট এলাকায় একটি রাস্তার নির্মাণ কাজে বাধা প্রদান করা হয়েছে বিষয়টি আমি শুনেছি। উভয় পক্ষের সাথে কথা বলে বিষয়টি দ্রুত  সমাধান করার চেষ্টা করব।

Post a Comment (0)
Previous Post Next Post