চ্যালেঞ্জ মোকাবেলায় সাংবাদিকদের সহযোগিতা দরকার

চীফ রিপোর্টার #


কালিয়াকৈর থানার আইন-শৃঙ্খলা রক্ষায় ও অপরাধ দমনে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন কালিয়াকৈর থানার  ওসি (তদন্ত) মোহাম্মদ সাব্বির রহমান। সাংবাদিকগণ পুলিশের প্রকৃত বন্ধু বলেও মনে করেন তিনি। 

রবিবার দুপুরে বাংলাদেশ পুলিশের এই চৌকস অফিসারের অফিসে স্থানীয় কয়েকজন সিনিয়র গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময়ের সময় তিনি জানান, যেসব সাংবাদিক পুলিশের অনিয়ম, ঘুষ দুর্নীতির বিরুদ্ধে লেখেন, তাদের অনেকে মনে করেন পুলিশ তাদের শত্রু। কিন্তু তাদের অবস্থানও পুলিশের পক্ষে। গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে অনেক সময় দুর্নীতিবাজ পুলিশ সদস্যের বিরুদ্ধে পুলিশের উদ্ধর্তন কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কারণে পুলিশের মাঠ পর্যায়ে দুর্নীতিমুক্ত সৎ ও মানবিক পুলিশের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই সাংবাদিকরাই পুলিশ প্রকৃত বন্ধু। দেশের যে কোন ক্রান্তিকালে সম্মূখযোদ্ধা হিসেবে পুলিশ এবং সাংবাদিকরা একে অপরের পরিপূরক হিসেবে মাঠে কাজ করে। 

ছাত্র জীবনে তিনি পড়াশোনার পাশাপাশি সাংবাদিকতার মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তাই সাংবাদিকতা তাঁর রক্তে মিশে আছে বলেও তিনি জানান। 

এ সময় উপস্থিত সাংবাদিকবৃন্দ সঠিক সময়ে সংবাদ সংক্রান্ত সকল তথ্য দিতে তদন্ত ওসি মোহাম্মদ সাব্বির রহমানের নিকট অনুরোধ জানান। 

ওসি (তদন্ত) সাব্বির রহমান বলেন "সাংবাদিকগণ গোপনে তথ্য দিয়ে মাদক, কিশোর গ্যাং, বাল্যবিবাহ, ইভটিজিংসহ নানা অপরাধ দমন ও নিয়ন্ত্রণে কালিয়াকৈর থানা পুলিশকে সহযোগীতা করতে পারেন। গাজীপুর জেলার পুলিশ সুপার কাজী শফিকুল আলম বিপিএম স্যারের নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে থানার সকল পুলিশ সদস্য সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন"।

Post a Comment (0)
Previous Post Next Post