কালিয়াকৈরে স্বপদে পুনঃবহালের দাবীতে কলেজ অধ্যক্ষের সংবাদ সম্মেলন

 শহিদুল ইসলাম#

গাজীপুরের কালিয়াকৈরে কলেজের অধ্যক্ষকে স্বপদে বহাল ও বকেয়া বেতন ভাতা প্রদানের দাবীতে  সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে কালিয়াকৈর প্রেসক্লাব ভবনের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে উপজেলার বড়ইবাড়ি এ.কে.ইউ ইনষ্টিটিউশন ও কলেজের অধ্যক্ষ সোলায়মান সিকদার জানান, গত ১০ মে ২০১৮ তারিখে উক্ত কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে প্রতিষ্ঠানের নিয়ম কানুন মেনেই অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছিলেন। গত ২৫/০২/২০২১ তারিখে কলেজ পরিচালনা পষর্দ সম্পূর্ণ অন্যায় ও এখতিয়ার বহির্ভূতভাবে তাকে সাময়িক বরখাস্ত করেন। ইতিপূর্বে মহামান্য উচ্চ আদালত দুটি রিট পিটিশন নং-৩৬৫৭/২০১৫ ও ১৮৬১৬/২০২৭ রায়ে উল্লেখ করেন " কোন বেসরকারী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষককে ৬০ দিনের বেশি সাময়িক বহিস্কার করা যাবেনা এবং ৬০ দিনের বেশি অতিক্রান্ত হলে ওই শিক্ষক বেতন ও সমুদয় ভাতা প্রাপ্ত হবেন" বলে নির্দেশনা প্রদান করেন।

 

এ প্রেক্ষিতে অধ্যক্ষ সোলায়মান সিকদার ২০২৩ সালের ৬ আগস্ট মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে তাকে স্বপদে বহাল করে বকেয়া পাওয়ানাধি পরিশোধের জন্য আবেদন করেন। ২৭/১১/২০২৩ ইং তারিখে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর উচ্চ  আদালতের রায় বাস্তবায়ন করত: অধ্যক্ষ সোলায়মান সিকদারকে স্বপদে বহাল করে বকেয়া বেতন ও সমুদয় ভাতা পরিশোধ করার জন্য কলেজ কতৃপক্ষকে পত্র প্রেরণ করেন। এ আদেশ বাস্তবায়নের জন্য গত ৩১/১২/২০২৩ তারিখে কলেজ পরিচালনা পরিষদের সিদ্ধান্ত নেওয়া হলেও বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুশীল চন্দ্র সরকার দায়িত্ব বুঝিয়ে দিতে গাফলতি করছেন। বোর্ডের নির্দেশনা ও পরিচালনা পর্ষদের সভাপতির আদেশ অমান্য করে তিনি(বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ) তার পদের মেয়াদ দীর্ঘ করার চক্রান্ত করছেন বলে কলেজের অধ্যক্ষ সোলায়মান সিকদার সাংবাদিকদের জানান।

Post a Comment (0)
Previous Post Next Post