নিখোঁজের ৩দিন পর বন থেকে শিশুর লাশ উদ্ধার

এইচ.এম শহিদুল ইসলাম#


গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের পেঙ্গাবহ এলাকা থেকে নিখোঁজের ৩ দিন পর গজারী বন থেকে আল আরাফাত (১০)নামের এক শিশুর অর্ধ গলিত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। 

নিহত শিশু আল আরাফাত ওই এলাকার আকাশ মিয়ার ছেলে। সে স্থানীয় কাঁচিঘাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী। 

পুলিশ ও নিহতের পরিবার জানান, গত ১৬ মার্চ শনিবার বিকেলে শিশু আরাফাত খেলাধূলা করতে বাড়ী থেকে বের হয়। সন্ধ্যাবধি বাড়িতে ফিরে না আসায় আরাফাতের বাড়ির লোকজন  সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজির পর আত্মীয়-স্বজনের বাড়িতে খোঁজ খবর নেয়। কোথাও খুঁজে না পেয়ে শিশু আরাফাতের বাবা আকাশ মিয়া পরদিন রবিবার কালিয়াকৈর থানায় একটি সাধারণ ডাইরি করেন। মঙ্গলবার দুপুর ১টায় স্থানীয় কয়েকজন পাতা কুড়ানীরা পেঙ্গাবহ এলাকার রজনীর মাঠের দক্ষিণ পাশের গজারি বনে পাতা কুড়াতে গেলে অর্ধ গলিত অবস্থায় ও গলায় পরনের প্যান্ট দিয়ে ফাঁস দেওয়া অবস্থায় একটি শিশুর মৃতদেহ দেখতে পায়। সংবাদটি দ্রুত আশেপাশে ছড়িয়ে পড়লে শিশু আরাফাতের প্রতিবেশি ও পরিবার-পরিজন এসে মৃতদেহটি সণাক্ত করেন। পরে খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহটি উদ্ধার করে এবং ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহম্মদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেন।

এদিকে আটো রিকসা চালক আকাশ মিয়ার পরিবারের এক মাত্র সন্তান তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী আল আরাফাতকে চিরতরে হারিয়ে শোকে বিহ্বল হয়ে পড়েছেন। তিনি এই হত্যাকান্ডের ন্যায় বিচার দাবী করেন।

কালিয়াকৈর থানার ওসি(তদন্ত) মোহাম্মদ সাব্বির রহমান জানান, শিশু আরাফাতকে শ্বাসরোধে  হত্যার পর দুষ্কৃতিকারীরা তার মৃতদেহটি গজারীবনের ভিতরে ফেলে রেখে চলে যায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহটি উদ্ধার করে এবং ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেন। এ ঘটনায় কালিয়াকৈর থানায় মামলার প্রস্তুতি চলছে।

Post a Comment (0)
Previous Post Next Post